ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাসফিল্ডের সদর দফতরে শ্রমিকদের তালা

মোট দেখেছে : 47
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

বাংলাদেশ গ্যাসফিল্ডস কোম্পানি লিমিটেডের শ্রমিক-কর্মচারীদের ঈদুল আজহার বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিক-কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসারস্থ বাংলাদেশ গ্যাসফিল্ডস কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের সামনে বাংলাদেশ গ্যাসফিল্ডস কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় গ্যাসফিল্ডের সদর দফতরে শ্রমিকরা তালা ঝুলিয়ে দেন।

সকালে এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক মো. মুর্শেদুল আলমের নেতৃত্বে শতাধিক শ্রমিক-কর্মচারী বাংলাদেশ গ্যাসফিল্ডস কোম্পানি লিমিটেডের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় তারা বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদসহ নানা স্লোগান দেন।

এ ছাড়া শ্রমিক-কর্মচারীরা সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছেন। এভাবে আগামী চার দিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরত পালন করবেন বিক্ষুব্ধরা।

এই ব্যাপারে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মুর্শেদুল আলম বলেন, করোনাভাইরাসের এই মহাদুর্যোগেও আমরা কাজ করে যাচ্ছি, কোম্পানির উৎপাদন অব্যাহত রেখেছি।

এ অবস্থায় ব্যবস্থাপনা পর্ষদ আমাদের ঈদুল আজহার বোনাস বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটি অমানবিক। আমরা এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি। আগামী চার দিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে বাংলাদেশ গ্যাসফিল্ডস কোম্পানি লিমিটেডের আওতাধীন সবকটি গ্যাস ক্ষেত্রে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলব।

এ সময় বাংলাদেশ গ্যাসফিল্ড এম্প্লয়িজ ইউনিয়নের শ্রমিক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সর্বশেষ ফটো